ছাত্রদলে যোগ দেয়ার অভিযোগ নিয়ে ভিপি নূরের বক্তব্য

ছাত্রদলে যোগ দেয়ার জন্য ডাকসু’র ভিপি নূর যে তদবির করেছেন বলে অভিযোগ করেছেন ডাকসুর সহ-সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন এ নিয়ে নিজের অবস্থান পরিষ্কার করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নূর।

তিনি সাদ্দামের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বলে দাবি করেছেন। রোববার (০১ নভেম্বর) সাদ্দামের সংবাদ সম্মেলনের পর পাল্টা সংবাদ সম্মেলন করে ভিপি নূর বলেন, এটি আসলে তাদের প্রোপাগান্ডা। এটি তারা শুরু থেকেই চালাচ্ছে। আমাদের জনপ্রিয়তায় তারা ইর্ষান্বিত হয়ে আগেই এ রকম প্রোপাগান্ডা চালিয়েছে।

এর আগে সম্পাদক সাদ্দাম হোসেন সংবাদ সম্মেলন করে দাবি করেছিলেন, নূর ছাত্রদলের কেন্দ্রীয় কমিটিতে পদ নেয়ার জন্য লবিং-তদবির করছেন। যেহেতু ছাত্রদল বিবাহিতদের সংগঠন, তাই নূরের সেখানে পদ নিতে আরও সুবিধা হবে।

সাদ্দাম আরও বলেন, ডাকসুর বিভিন্ন বিষয়, মিটিং সমন্বয় করার দায়িত্ব ডাকসু ভিপির। কিন্তু তিনি যদি নিজের আখের গোছাতে ব্যস্ত থাকেন, শিক্ষার্থীদের সঙ্গে সময় না দেন, তবে তার জন্য তো ডাকসুর কাজ থেমে থাকবে না।

সাদ্দামের ওই বক্তব্যের জবাবে নূর জানান, ডাকসুর ভিপি এ পরিচয়ই অ্যানাফ (যথেষ্ট)। তিনি সাধারণ ছাত্রীদের প্রতিনিধি। ছাত্রদল বা ছাত্রলীগের পরিচয় তার লাগবে না। আর এটি লাগেও না। ডাকসু ভিপি পরিচয় এটিই তার জন্য অ্যানাফ।

নূর আরও বলেন, সাদ্দাম পুরোপুরি সুস্থ নেই। তিনি এখনও অসুস্থ। মানসিকভাবেও তিনি পুরোপুরি সুস্থ নন। তার ভালো ডাক্তার দেখানো উচিত বলেও মন্তব্য করেন ভিপি।

ভিপি নুর বলেন, তারা বলেছে, জামায়াত-শিবির ও বিএনপির উসকানিতে আমরা আন্দোলন করি। আমরা কারও এজেন্ডা নিয়ে ডাকসুতে আসিনি। এগুলো তাদের অনেক আগে থেকেই অভিযোগ। এটিকে আমরা পাগলের প্রলাপ ছাড়া ভালো মানুষের কথা বলে আখ্যায়িত করছি না।

নুর বলেন, তারা নিজেরাই নৈতিকভাবে প্রশ্নবিদ্ধ। একজন ছাত্র প্রতিনিধি সাত বছর ফেল করে এখনও অনার্সের দরজা পার হতে পারেনি। সুতরাং তার মুখ থেকে নীতি কথা আশা করা যায় না। বেফাঁস কথাবার্তা তার মুখ থেকে আসাটা অস্বাভাবিক কিছু নয়।

আপনি আরও পড়তে পারেন